শিশু কি গর্ভের ভেতরে কিছু দেখতে পায়? কিই বা দেখতে পায় তারা সেখানে?

গর্ভের ভেতর শিশুর দৃষ্টিশক্তি ও তার সাথে জড়িত সমস্ত অঙ্গ ধীরে ধীরে বিকশিত হতে থাকে! এই কারণে, শিশুর জন্মের পর, তার চোখ প্রথমেই খোলেনা! খুব কম সময় এমন হয় যে তাদের চোখ খোলা থাকে এবং তা দেখতে খুব মলিন হয়ে থাকে! শিশুর জন্মের পর, সে কেবল ৮ থেকে ১২ মাইল দূর পর্যন্ত দেখতে পারে! আপনি একটি শিশুর সাথে সম্পর্কিত কিছু মজার জিনিস জানতে চান? তাই আসুন এই মজার পোস্টটি পড়ুন! গর্ভের ভেতর শিশুর দৃষ্টিশক্তি ও তার সাথে জড়িত সমস্ত অঙ্গ ধীরে ধীরে বিকশিত হতে থাকে! এই কারণে, শিশুর জন্মের পর, তার চোখ প্রথমেই খোলেনা! খুব কম সময় এমন হয় যে তাদের চোখ খোলা থাকে এবং তা দেখতে খুব মলিন হয়ে থাকে! শিশুর জন্মের পর, সে কেবল ৮ থেকে ১২ মাইল দূর পর্যন্ত দেখতে পারে! আপনি একটি শিশুর সাথে সম্পর্কিত কিছু মজার জিনিস জানতে চান? তাই আসুন এই মজার পোস্টটি পড়ুন!

কখন শিশুর প্রথম চোখ খোলে?

আপনার বাচ্চা গর্ভে থাকাকালীন ২৮ সপ্তাহ পর্যন্ত তার চোখ খোলেনা! এভাবে তার চোখের পাতার বিকাশ ঘটে! এর পরে, সে তার চোখের পলক ফেলতে শুরু করে!

একটি মজার জিনিস

যদি আপনি যমজ সন্তানের মা হন তবে উভয় সন্তানই গর্ভের মধ্যে একে অপরকে দেখার পর েকে ওপরের সাথে হাত মেলাতে পারে!

অন্যান্য আকর্ষণীয় তথ্য

এমনিতে একটি ভ্রূণ গর্ভের মধ্যে আলো এবং অন্ধকারের মধ্যে পার্থক্য অনুভব করতে পারে, কিন্তু তাদের চোখ ২০ সপ্তাহের জন্য সম্পূর্ণরূপে বিকশিত হয় না!

শিশুর প্রথম দিকে তার চোখ ২৬ থেকে ২৮ সপ্তাহ পরে খোলে! পরে ৩২ সপ্তাহে সে চোখ পিট পিট করতে পারে! এই পদ্ধতির উন্নয়ন একটি জটিল প্রক্রিয়া, তাই এটি জন্মের পরও চলতে থাকে!

গর্ভের মধ্যে শিশু কি দেখতে পায়?

শিশুটি গর্ভের ভেতর শুধুই ময়লা দেখতে পায়! এটি একটি লাল বেলুনের মতো দেখায় যার মধ্যে লাল রক্ত ​​প্রবাহিত হচ্ছে!

শিশু আলো দেখলে কিভাবে সাড়া দেয়?

শিশুটি তার মায়ের পেটের উপর আলো পড়তে দেখতে পারে এবং তখন সে পেটে লাথি মেরে আঘাত করতে পারে!

যেহেতু শিশুর খুব শিগগিরই জন্ম হওয়ার কথা, তাই চিন্তা করবেন না! শিশু জন্মের সময় পর্যন্ত তার সমস্ত অঙ্গ বেড়ে যাবে!

Source:tinystep

Comments are closed.